Sunday, August 18, 2013

সেরা অ্যান্ড্রয়েড সিকিউরিটি সমস্যা

Posted by admin  |  Tagged as:

বর্তমানে আন্ড্রয়েড হলো বিশ্বের সেরা এবং সবচেয়ে প্রিয় মোবাইল অপারেটিং সিস্টেম। দিনে দিনে আন্ড্রয়েড অপারেটিং সিস্টেম ব্যবহারকারীদের জন্য নতুনত্ব আনছে। সেই সাথে এই অপারেটিং সিস্টেম এর বিভিন্ন সমস্যাও বাড়ছে। আন্ড্রয়েড অপারেটিং সিস্টেম এর সমস্যা গুলোর মধ্যে সিকিউরিটি সমস্যাটা একটা বড় হুমকিস্বরূপ। আন্ড্রয়েড অপারেটিং সিস্টেম এর কিছু সমস্যা আছে যা চিন্তা না করলেই না।



মোবাইল ডিভাইসের বড় সমস্যা হল তথ্য হারিয়ে যাওয়া। ৫৮% স্মারটফোন ব্যবহারকারী মোবাইল এর তথ্য হারিয়ে যাবার ব্যাপারে ভীত থাকে। অ্যাপল আইফোন ব্যবহারকারীরা সহজেই আইটিউন থেকে তথ্য নিতে পারে, কিন্তু আন্ড্রয়েড ব্যবহারকারীরা ডেক্সটপ সিঙ্ক করেও নিতে পারে না। একভাবে ডাটা হারালেও পাওয়া জেতে পারে। তা হল সকল ফাইলের ব্যাকাপ রাখা।
 ফিল্মসি পাসওয়ার্ডঃ
 যদি কোনোভাবে ব্যবহারকারীর মোবাইল ফোনটি অন্য কার হাতে পড়ে যায়, আর যদি অপর ব্যবহারকারী তার সকল ইমেইল, কন্ট্যাক্ট নাম্বার, পড়ে ফেলে এবং এসএমএস ফি বাড়াতে থাকে, ব্রড ব্যান্ড ফি বড়াতে থাকে, তবে সেক্ষেত্রে প্রথম ব্যবহারকারী তার ডিভাইস্টি লক করে দিতে পারে। আন্ড্রয়েড অপারেটিং সিস্টেম তার ব্যবহারকারীদের সুবিধার জন্য এই সিস্টেম চালু করেছে। চার জন ব্যবহারকারীর মধ্যে তিন জন এই কাজটি করতে পারবে।
  • ফিশিংঃবর্তমানে হ্যকাররা এই কাজটি বেশি করে করে। ফিশিং এ এরা কিছু লোভনিয় কথা লিখে তার মধ্যে ট্রোজান, স্পাইওয়্যার প্রভৃতি দিয়ে দেয়। ফলে ব্যবহারকারীরা বিপাকে পরে যায়। তাই এই ধরনের  লোভনিয় কথা থেকে দূরে থাকাতটাই ভাল। লটারি, কনটেস্ট, ফ্রী ডাউন লোড এগুলো হলো ফিশিং এর উদাহরন।
এ ধরনের আরও অনেক সমস্যা আছে যা ছোট খাটো । কিন্তু এগুলো চিন্তার বাইরে নয়।

0 comments:

Author

Write admin description here..

Subscribe to our Mailing List

We'll never share your Email address.
Copyright © 2013 TechPoint24. Powered by Blogger.
Blogger Template by BloggerTheme9
+1 (877) 888-3000 Hello@yoursite.com