Thursday, December 26, 2013

বুট এনিমেশন চেঞ্জ করা শিখে নেই সাথে ৮১ টি বুট এনিমেশন...

Posted by admin  |  Tagged as:

আমি সামিউল আলম মুন। আপনাদের শুভকামনা করছ।   এই প্রথম ব্লগে পোস্ট করছি। কোন ভুল ত্রুটি হলে মাফ করবেন।

 আমি আপনাদের আজ যা সম্পর্কে বলবো  তা হল কীভাবে Android এ Boot Animation ও Shutdown Animation Change করবেন।

Boot Animation বলতে আমরা বুঝি যে মোবাইল অন করার সময় যা শো করে Shutdown Animation বলতে আমরা বুঝি যে মোবাইল অফ করার সময় যা শো করে তো আমি আপনাদের আজ শিখাবো যে কি ভাবে তা পরিবরতন করে নুতন animation দেয়া যায়।



১. প্রথমে আপনাদের সেট রুট করা থাকতে হবে

 ২. Root Explora সফটোয়ার টা লাগবে।

৩. কিছু Boot/Shatdown Animation সংগ্রহ করতে হবে।


 আমি ওয়ল্টন প্রিমো এফ 2 ইউস করি তাই আমি এটিরই উদাহরন দিচ্ছি। আমার মোবাইলে প্রথমে যে Animation ছিলো সেটি হল ওয়লটন এর। অন হওয়ার সময় BRILLIANT STORY OF ANDROID PRIMO দেখায়। ঠিক একই ভাবে অফ হওয়ার সময়ে ও। আমি এটা চেঞ্জ করেছি নিচের নির্দেশনা অনুযায়ি।
আপনারা যারা আমার মত চেঞ্জ করতে আগ্রহী তারা নিচের নির্দেশনা অনুসরণ করুন।


 Rootexplora ইন্সট্রল করার পর ওপেন করুন এবার নিচের প্রসেস টা ফলো করন System>Media> ওখানে দেখবেন Bootanimation.zip ও shutdownanimation.zip নামে দুইটা ফাইল আছে আপনার প্রয়োজনে ফাইল দুটি sd তে কপি করে রাখতে পারেন আবার আপনার Media তে থাকা ফাইল টি ডিলিট করে দেন আমি যে ফাইল দুটি দিয়াছি সেগুলি সেখানা পেস্ট করুন [নোটঃ Rootexplor এর mountR/O থেকে mountR/W করে নিতে হবে] এবার ফোন ওফ অন করুন।দেখবেন নতুন অ্যানিমেশ।

 ৮১ টি বুট এনিমেশন ডাউনলোড করুন  এখান থেকে।

আপনি  চাইলে উপরের নিয়মে যে কোন বুট এনিমেশন চেঞ্জ করে ইউজ করতে পারেন।  উপরের লিংক এ ৮১ টি বুট এনিমেশন আছে।



নোট :- অবশ্যই cwmদিয়ে ন্যান্ড্র‍্যেড ব্যাকাপ রাখবেন। কোন প্রব্লেম বা আগের বুট এনিমেশন ফিরে যেতে cwm দিয়ে restore দিবেন ন্যান্ড্র‍্যেড ব্যাকাপ। সমস্যা হলে কমেন্ট করুন।



        এখনকার মত বাই বাই।   ★★★ সামিউল আলম  মুন ★★★




0 comments:

Author

Write admin description here..

Subscribe to our Mailing List

We'll never share your Email address.
Copyright © 2013 TechPoint24. Powered by Blogger.
Blogger Template by BloggerTheme9
+1 (877) 888-3000 Hello@yoursite.com