Saturday, August 24, 2013

অনেক সহজ এবং ১০০% কার্যকরী Symphony Xplorer W35 Root Tutorial

Posted by admin  |  Tagged as:

বন্ধুরা আমি শাকিরুল ইসলাম আপনাদের কে অনেক শুভেচ্ছা জানিয়ে আমার অনন্য পোস্টটি শুরু করছি। আমরা কমবেশি সবাই Android ফোন চালাই। কিন্তু আমাদের সবার মনে একটা ইচ্ছে থাকে যদি একে আরো ভাল করে চালাতে পারি। যদি Battery Backup টা বেশি পাই। Internal Storage টা কে আর একটু বাড়াতে পারি। হ্যাঁ আপনি পারবেন। তবে তার জন্য আপনাকে আপনার ফোনটি কে ROOT করা লাগবে। ROOT করলে আপনি এই সুবিধা পাবেন। তবে ROOT করা তো মুখের ব্যাপার নয়। এ জন্য একটু ধৈর্য আর সামান্য বুদ্ধি প্রয়োজন। এবং বুকে অনেক সাহস নিয়ে যদি আগান তবে কাজটি হয়ে যাবে। যাক আমি আর Root এর ব্যাপারে বড় Lecture দিতে চাইনা। আমি সোজা আসল কথায় আসি।

প্রায় এক মাস হয়ে গেছে Symphony xplorer w35 টি বের হয়েছে। এতদিন আমি অনেক চেস্টা করছিলাম কি করে রুট করা যায়। অবশেষে আমার কাজটি সফল হয়েছে। আমি ফোনটি রুট করতে পেরেছি। তাই ভাবলাম যারা পারেননি কিন্তু করতে চান তারা কেন বঞ্চিত হবেন। তাই আমি আপনাদের কাছে Process তুলে ধরছি। তবে সাবধান থাকবেন। কারন বেখেয়ালে কিছু উলটাপালটা করলে আপনাদের ফোনটি ব্রিক হয়ে যেতে পারে।
শুরু করা যাকঃ-
১। MT6577 USB VCOM drivers ( ড্রাইভার )
২। TWRP_2.5.0.0+AUTO_ROOT 

১ । প্রথমে ২ টা zip file কে unzip করুন । ড্রাইভার install করুন।
২।  খুলুন  Flash Tool এবং  Select Scatter Loading এ ক্লিক করুন ।
 ৩।  scatter file টি লোড করুন
 ৪।  "RECOVERY" ফাইল এর উপর Double click করুন
 ৫। সিলেক্ট  "recovery_twrp_w35.img" ফাইল 
 ৬।  চাপুন  "Download"
 ৭।  চাপুন "Yes"
 ৮ । এটা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় , আপনার ফোনটি অবশ্যই "usb dubugging" মোড এ থাকতে হবে । এখন আপনার ফোনটি অফ করুন এবং ব্যাটারি খুলুন , ১ মিনিট অপেক্ষা করে ব্যাটারি লাগান , ফোন অন করবেন না, অফ রেখেই ডাটা কেব্‌ল দিয়ে কম্পিউটার এর সাথে সংযুক্ত করুন।
৯ । সব কিছু ঠিক থাকলে, এই রকম একটা পপ আপ মেসেজ আসবে
 এ পর্যন্ত আপনার PC তে কাজ শেষ। এবার আমরা Final Step এ পা দিব।
১. ডাটা কেব্‌ল খুলুন  "Power button + Volume UP button " চেপে দরে রাখুন যতক্ষন না আপনি TWRP  recovery. স্ক্রীন দেখতে পাচ্ছেন ।
২. এই মেনু থেকে  "Reboot" চাপুন
৩.  পরের  মেনু থেকে "System" চাপুন
৪. এখন আপনাকে জিজ্ঞেস করা হবে   SuperSu ইন্সটল করবেন কি না । আপনি যদি ইন্সটল করতে চান তাহলে swipe left to right  অপশন টি টেনে ডান দিকে নিয়ে যান । এটা করবেন , তাহলে ভালো হবে ।
৫.  এর পর ফোন টি রিবুট নিবে , সেট অন হলে apk অ্যাপ্লিকেশান ২ টা সেট এ ইন্সটল করুন এবং enjoy করুন।
৬. ব্যাস শেষ হল আমাদের রুট যাত্রা । সবাই ভালো থাকবেন ।

এ পোস্টটি সংগ্রহ করতে আমাকে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে। এবং এটা লিখতে তো আরো কস্ট হয়েছে। তাই Like ও Comment না দিয়ে যাবেন না। ধন্যবাদ।
 আমাদের ফেসবুক গ্রুপ

0 comments:

Author

Write admin description here..

Subscribe to our Mailing List

We'll never share your Email address.
Copyright © 2013 TechPoint24. Powered by Blogger.
Blogger Template by BloggerTheme9
+1 (877) 888-3000 Hello@yoursite.com